ইউনূসের জন্য লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড

ইউনূস সেন্টার প্রেস রিলিজ (৩০ সেপ্টেম্বর ২০১৫):

সান ফ্রানসিসকো ইউনূস ডে’ পালন করলো। অন্য কথায়, ইউনূসের জন্য লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড।

সান ফ্রানসিসকো শহর ও কাউন্টির মেয়র এড লী ৩০ সেপ্টেম্বর-কে “ইউনূস দিবস” হিসেবে সরকারীভাবে ঘোষণা করলেন।

এই দিন সান ফ্রানসিসকো-ভিত্তিক এরাব২অংরধ ঋড়ঁহফধঃরড়হ, যা এশিয়ার ২৫টি দেশে কাজ করে, নোবেল লরিয়েট প্রফেসর মুহাম্মদ ইউনূসকে আজীবন সম্মাননা (লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড) প্রদান করলো। ইউনূসের হাতে সম্মাননা তুলে দেন চেয়ারম্যান তা লিন সু।

এরাব২অংরধ ঋড়ঁহফধঃরড়হ চ্যারিটেবল প্রজেক্টে ফান্ড করার জন্য এশিয়ার বিভিন্ন কর্পোরেশন, ফাউন্ডেশন ও পরিবারের সাথে কাজ করে থাকে। স্বাস্থ্য সেবা, শিক্ষা, দক্ষতা প্রশিক্ষণ, ও পরিবেশ খাতে জরুরী সমস্যা সমাধানে এই ফাউন্ডেশন বিভিন্ন কর্মসূচিকে সহায়তা করে থাকে।

সম্মাননা প্রদান উপলেক্ষ্যে ফাউন্ডেশনর প্রতিবেদনে বলা হয়, “ক্ষুদ্র ঋণ ও সামাজিক ব্যবসার পথিকৃত প্রফেসর মুহাম্মদ ইউনূস দারিদ্র বিমোচন প্রচেষ্টায় একক ব্যক্তিগত প্রচেষ্টা ও উদ্যম কী অবদান রাখতে পারে তার শক্তিশালী উদাহরণ।”

অনুষ্ঠানে অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে উপস্থিত ছিলেন সান ফ্রানসিসকোর মেয়র এড লী ও প্রাক্তন মার্কিণ পররাষ্ট্রমন্ত্রী প্রফেসর জর্জ পি. শুল্জ।

ছবির ক্যাপশনঃ সান ফ্রানসিসকোয় ৩০ সেপ্টেম্বর ছিল “মুহাম্মদ ইউনূস দিবস”। ছবিতে ফ্রানসিসকোর মেয়র এড লী-কে ঘোষণা পত্র পাঠ করতে দেখা যাচ্ছে। পাশে দাঁড়ানো প্রফেসর মুহাম্মদ ইউনূস।

Source Link:

Source: Yunus Centre

Updated Date: 9th March, 2017

Related Publications